Sunday , 19 May 2024
সংবাদ শিরোনাম

বুয়েটে স্নাতকে ভর্তির আবেদন শুরু ১৫ এপ্রিল

আগামী ১৫ এপ্রিল থেকে শুরু হচ্ছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক ভর্তি পরীক্ষার আবেদন। আবেদন করা যাবে ২৪ এপ্রিল পর্যন্ত।

গতকাল শনিবার বুয়েটের জনসংযোগ বিভাগ থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। পরবর্তী সময়ে বুয়েটের ওয়েবসাইটে (www.buet.ac.bd) ভর্তির আবেদন সংক্রান্ত নির্দেশনা দেওয়া হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আবেদনের পরিপ্রেক্ষিতে প্রাথমিকভাবে বাছাই করা পরীক্ষার্থীদের তালিকা ৫ মে জানানো হবে। ৩১ মে প্রাক-নির্বাচনি পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রাক-নির্বাচনি পরীক্ষায় উত্তীর্ণদের তালিকা ৫ জুন প্রকাশ করা হবে এবং ১০ জুন চূড়ান্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষার নির্বাচিতদের তালিকা ১ জুলাই প্রকাশ করা হবে। তবে, এসব তারিখ করোনা পরিস্থিতি বিবেচনা করে পরিবর্তিত হতে পারে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

ভর্তির আবেদন ফি ২৪ এপ্রিল দুপুর সাড়ে চারটা পর্যন্ত এসএমএসের মাধ্যমে দেওয়া যাবে বলেও জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বুয়েটে ভর্তি পরীক্ষায় আগ্রহীদের ২০১৯ সালের এসএসসি বা সমমানের পরীক্ষা এবং ২০২০ সালের এইচএসসি বা সমমানের পরীক্ষায় সিজিপিএ ৫ এর মধ্যে ন্যূনতম সিজিপিএ ৪ থাকতে হবে। আবেদনকারীদের এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায় গণিত, পদার্থবিজ্ঞান ও রসায়নে জিপিএ ৫ এবং বাংলা ও ইংরেজিতে জিপিএ ৪ থাকতে হবে।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top