Sunday , 19 May 2024
সংবাদ শিরোনাম

সাংবাদিক মুজাক্কিরের খুনিদের বিচারের দাবীতে ওয়ার্ল্ড জার্নালিস্ট ওয়েল ফেয়ার কাউন্সিলের মানববন্ধন

মাহাবুব তালুকদার:
নোয়াখালীর কোম্পানীগঞ্জে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে নিহত সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্কিরের খুনিদের বিচারের দাবীতে ওয়ার্ল্ড জার্নালিস্ট ওয়েল ফোয়ার কাউন্সিল এর শরীয়তপুর জেলা কমিটির উদ্যোগে এ মানববন্ধন করা হয়।
ওয়ার্ল্ড জার্নালিস্ট ওয়েল ফোয়ার কাউন্সিল এর শরীয়তপুর জেলা কমিটির সভাপতি ও কেন্দ্রীয় সহ-সভাপতি হাজী এম এ কাইয়ুম চুন্নু মুন্সি বলেন , গত ১৯ ফেব্রুয়ারি নোয়াখালী কোম্পানীগঞ্জের বসুরহাটে আওয়ামীলীগের দু’গ্রুপের সংর্ঘষের ফুটেজ সংগ্রহ করতে গেলে গুলিবিদ্ধ হন। পরে তাকে আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতেল নিয়ে গেলে তিন দিন সে মৃত্যু যন্ত্রনায় ভূগে শেষ নিঃশ^ান ত্যাগ করে । স্বাধীনতার পঞ্চাশ বছরে পদার্পন করেও সাংবাদিক হত্যার মত এহেন জঘন্য কাজ আমাদের দেশে হচ্ছে যা মেনে নেওয়ার মত নয়। আমরা এই হত্যাকান্ডের তদন্ত স্বাপেক্ষে দোষীদের কে সর্বোচ্চ শাস্তির দাাবি জানাচ্ছি।

সংগঠনের জেলা সাধারণ সম্পাদক ড. মাহবুবুর রহমান বলেন, আমরা এখনো সাংবাদিক সাগর-রুনি হত্যার বিচার  আমরা পাইনি বছরের পর বছর পেরিয়ে গেলেও তার কোন সুরাহা এখনো হয়নি, বর্তমানে মুজাক্কির হত্যার বিচার পাওয়া নিয়ে আমরা সংকিত। এ ভাবে যদি সাংবাদিকদের গুম, খুন, মামলা-হামলা ও নির্যাতনের শিকার হতে হয় তাহলে সাংবাদিক নামের জাতির বিবেক থাকবে বলে আমার মনে হয় না ।

উক্ত মানবন্ধনে আরো উপস্থিত ছিলেন, জেলা কমিটির সহ-সাধারণ সম্পাাদক, মাহাবুব তালুকদার, ইসলামপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান দুলাল মাদবর, সাংবাদিক হানিফ মাল, মাহাবুবুর রহমান বাবু বেপারী, হযরত আলী সুমন,  সোহেল রানা, শফিকুল ইসলাম বেপারী, আব্দুল গফুর সরদার, মাহফুজুর রহমান ও কামরুল ইসলাম প্রমুখ।  সকলের একটাই দাবি সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্কিরের হত্যার বিচার।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top