Monday , 13 May 2024
সংবাদ শিরোনাম

হাসপাতাল নাকি অ্যাকুরিয়াম

পানি জমে আছে কোমর সমান। ডাক্তারের কক্ষে পানি। পানি ওয়ার্ডে ওয়ার্ডে, রোগীর ঘরে। এমনকি আইসিইউতেও। এর মধ্যেই ডাক্তার আর নার্সদের ব্যস্ততা। পানি ঠেলে ঠেলেই সেবা দিচ্ছেন তারা।

যেখানে এত পানি, সেখানে মাছ না থেকে পারে না। রোগীর বেডের নিচেই সাঁতার কেটে বেড়াচ্ছে মাছ। এটা হাসপাতাল নাকি অ্যাকুরিয়াম তা বোঝার উপায় নেই! ইতিমধ্যে এই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে গেছে।

শুক্রবার থেকে একটানা বৃষ্টি চলছে বিহারের পাটনায়। পানি জমে শহরের অবস্থা বেহাল। একনাগাড়ে বৃষ্টিতে বিপর্যস্ত শহরের জনজীবন। পাটনার প্রায় সর্বত্রই পানি জমে গেছে। বন্যা-প্লাবন দেখা দিয়েছে অনেক এলাকায়।

বন্যার পানি ঢুকে পড়েছে পাটনার দ্বিতীয় বৃহত্তম সরকারি হাসপাতাল নালন্দা মেডিকেল কলেজ হাসপাতালেও। বন্যার পানিতে হাসপাতালের ভেতর-বাহির একাকার। ডাক্তারের কক্ষ থেকে শুরু রোগীর ওয়ার্ড পর্যন্ত পানিতে থইথই।

এমনকি হাসপাতালের সবচেয়ে গুরুত্বপূর্ণ জায়গা আইসিইউতেও জমে আছে পানি। সেই পানিতেই ঝাঁকে ঝাঁকে ঘুরে বেড়াচ্ছে মাছ। বেডের উপরে শুয়ে মুমূর্ষু রোগীরা।

হাসপাতালের এই বেহাল অবস্থার একটি ভিডিও প্রকাশ করেছে সংবাদ সংস্থা এএনআইএ। ইতিমধ্যে ভাইরাল হওয়া ভিডিওটিতে দেখা যাচ্ছে, জেনারেল ওয়ার্ড থেকে ইমার্জেন্সি ওয়ার্ড- সর্বত্র পানিমগ্ন। তারই মধ্যে চিকিৎসা চলছে রোগীদের। হাসপাতালের ভেতরে জমা পানিতে মাছ ঘুরে বেড়াচ্ছে। আইসিইউর মতো গুরুত্বপূর্ণ ঘরেও রোগীর পাশাপাশি জায়গা দখল করে নিয়েছে মীনের দল।

ভিডিওতে দেখা গেছে, পানি ঠেলে কষ্ট করে যাতায়াত করতে হচ্ছে রোগী, ডাক্তার ও নার্সদের। গত কয়েক দিনের বৃষ্টিতে বিহারে অন্তত ৮০ জন মারা গেছে। আর সারা ভারতে মে মাস থেকে এ পর্যন্ত ৫৪৫ জন মারা গেছে বন্যায়।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top