Tuesday , 7 May 2024
সংবাদ শিরোনাম

কাল জাকসুর দাবিতে অবস্থান কর্মসূচি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (জাকসু) নির্বাচনের তফসিল ঘোষণার দাবি জানিয়েছে  বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক জোট ও প্রগতিশীল ছাত্রজোট।

এ দাবিতে আগামীকাল বৃহস্পতিবার (২৮ জুন) প্রশাসন ভবনের সামনে অবস্থান কর্মসূচির ঘোষণা দিয়েছে এ কর্মসূচির ঘোষণা দেওয়া হয়েছে। আজ বুধবার (২৭ জুন) বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের কমনরুমে সংবাদ সম্মেলনে জাবি সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি মাহাথির মুহাম্মদ এ কর্মসূচি ঘোষণা করেন।

এ সময় লিখিত বক্তব্যে মাহাথির মুহাম্মদ বলেন, ২৭ বছর ধরে বিশ্ববিদ্যালয়ের সকল ফোরামের নির্বাচন যথাযথভাবে অনুষ্ঠিত হলেও জাকসু নির্বাচন অনুষ্ঠিত হয়নি। এতে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক মান, ছাত্র অধিকার ও গণতান্ত্রিক সংস্কৃতির অধঃপতন ঘটেছে। বিভিন্ন সময় বিশ্ববিদ্যালয়ের দায়িত্বশীলরা জাকসু নির্বাচন সংক্রান্ত আশ্বাস দিলেও তার কোনো প্রতিফলন ঘটেনি। তাই অবিলম্বে জাকসু নির্বাচনের তফসিল ঘোষণা ও নির্বাচিত ছাত্র প্রতিনিধিদের অংশগ্রহণের ভিত্তিতে একটি পূর্ণাঙ্গ সিনেটের দাবি করা হয়। এ দাবিতে বৃহস্পতিবার সিনেট অধিবেশন শুরু হওয়ার এক ঘণ্টা আগে থেকে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ভবনের সামনে অবস্থান করা হবে এবং সিনেটরদের জাকসুর বিষয় সিনেট অধিবেশনে উত্থাপন করে তা দ্রত কার্যকর করার দাবি জানানো হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সাংস্কৃতিক জোটের সভাপতি আশিকুর রহমান, সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম পাপ্পু, ছাত্র ইউনিয়নের সভাপতি নজির আমিন চৌধুরী জয়, সম্পাদক আরিফুল ইসলাম অনিক, ছাত্রফ্রন্টের সাধারণ সম্পাদক মুহাম্মদ দিদারসহ সাংস্কৃতিক জোট ও প্রগতিশীল ছাত্রজোটের  নেতাকর্মীরা।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top