Tuesday , 14 May 2024
সংবাদ শিরোনাম

টিকিট যেন ‘সোনার হরিণ’

পবিত্র ঈদুল ফিতর উদযাপন উপলক্ষে ঢাকা ছেড়ে যেতে কমলাপুরে একটি টিকিটের জন্য যাত্রীদের মধ্যে হাহাকার তৈরি হয়েছে। অনেকেই রাত থেকে অপেক্ষা করেও একটি টিকিট মেলাতে পারছেন না। অনেকেই মলিন মুখ নিয়ে দাঁড়িয়ে আছেন। টিকিট পাবেন কিনা তাও জানেন না। গত তিন দিনের তুলনায় আজ টিকিট প্রত্যাশীদের সবচয়ে ভিড় বেশি।

আজ বিক্রি হচ্ছে আগামী ১৩ জুনের টিকিট। অনেকে ১৪ জুন বৃহস্পতিবার এক দিন ছুটি নিয়েই ঢাকা ছাড়বেন। এ জন্য টিকিট কিনতে আজ কমলাপুরে মানুষের উপচেপড়া ভিড়।

আজ সোমবার সকাল ৮ টায় টিকেট বিক্রি শুরু হয়েছে কমলাপুরের ২৬ টি টিকেট কাউন্টার থেকে। ৬ মে পর্যন্ত কর্তৃপক্ষের হাতে রয়েছে মোট ২৭ হাজার ৪৬১টি টিকেট। তবে নতুন ট্রেন বা বগি যুক্ত হলে টিকেট আরো বাড়তে পারে বলে জানিয়েছেন স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্তী।

এদিকে দুপুরেও টিকিট পেতে কমলাপুর স্টেশনে নতুন করে আসছেন অনেকে। যারা নতুন করে আসছেন তাদের চোখ তো কপালে। কারণ সমানে এত ভিড়। তবে তাদের দুশ্চিন্তা দূরে করে দিতে এক শ্রেণির অসাধু ব্যক্তি টাকার বিনিময়ে কাজ করছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এখানে বিক্রি হচ্ছে টিকিটের সিরিয়ালও।

টিকিট কাউন্টার থেকে জানানো হয়, একজন যাত্রী সর্বোচ্চ ৪ টি টিকিট সংগ্রহ করতে পারছেন। ঈদ উপলক্ষ্যে বিক্রিত টিকিট ফেরতযোগ্য নয়। সুবর্ন এক্সপ্রেস ও সোনার বাংলা ট্রেনে কোনো আসনবিহীন টিকিট ইস্যু করা হবে না। অন্যান্য ট্রেনের ক্ষেত্রে শুধু যাত্রীদের অনুরোধে যাত্রার দিন আসন বিহীন টিকিট ইস্যু করা হবে।

এদিকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রিতে অপ্রীতিকর ঘটনা এড়াতে আইন-শৃঙ্খলা বাহিনীসহ রেলওয়ের নিজস্ব বাহিনী তৎপর রয়েছেন বলে জানিয়েছেন স্টেশন কর্তৃপক্ষ।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top