Tuesday , 14 May 2024
সংবাদ শিরোনাম

নয়াপল্টনে বিএনপির কর্মসূচীতে পুলিশের রঙিন পানি-লাঠিচার্জ

বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে ডাকা বিএনপির কালো পতাকা মিছিল কর্মসূচি পুলিশি বাধায় পণ্ড হয়েছে। কর্মসূচি পালনে নয়াপল্টনের দলীয় কার্যালয়ের সামনে জড়ো হওয়া নেতা-কর্মীদের ওপর লাঠিপেটা ও জলকামান ব্যবহার করে কর্মসূচি ভন্ডুল করে দিয়েছে পুলিশ। এসময় দলটির যুগ্মমহাসচিব মোয়াজ্জেম হোসেন আলালসহ অন্তত ২০ জনকে আটক করা হয়।

দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সমাবেশের অনুমতি না পাওয়ায় শনিবার কালো পতাকা মিছিল কর্মসূচি পালন করে বিএনপি। সকাল ১১টায় কর্মসূচি পালনের ঘোষণা থাকলেও এর আগেই নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে কালো পতাকা হাতে জড়ো হন নেতা-কর্মীরা।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় নেতারাও আসেন কর্মসূচিতে অংশ নিতে। সাড়ে দশটার দিকে, বিএনপি’র কর্মীরা কালো পতাকা হাতে দলীয় কার্যালয়ের সামনের ফুটপাথে অবস্থান নিলে বেধড়ক লাঠিপেটা শুরু করে পুলিশ।

সেসময় বেশক’জন আহত হয়। নেতাকর্মিদের ছত্রভঙ্গ করতে জলকামানও ব্যবহার করে পুলিশ। ঘটনাস্থল থেকে আটক করা হয় নির্বাহী কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান বাবুলসহ বেশ কয়েকজনকে। পুলিশের দাবি, অনুমতি না থাকায় কর্মসূচি পালন করতে দেয়া হয়নি।

এরপর কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপি’র শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশের লাঠিপেটার তীব্র নিন্দা জানান।  সংবাদ সম্মেলন শেষে বেরিয়ে যাওয়ার সময় দলের যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলালকে আটক করে পুলিশ।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top