Tuesday , 14 May 2024
সংবাদ শিরোনাম

ঢাকা-৯ (মুুুুগদা-সবুুজবাগ-খিলগাঁও ) আসনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী আশ্রাফুজ্জামান (ফরিদ) আলোচনার শীর্ষে !

ইমরান হোসেন কাজল:  আগামী একাদশ সংসদ নির্বাচনে ঢাকা-৯ (মুগদা-সবুজবাগ) আসনে আওয়ামীলীগের মনোনয়ন পেতে ব্যাপক ভাবে কাজ করে যাচ্ছেন, সবুজবাগ থানা আওয়ামীলীগের সভাপতি, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এর ৫নং ওয়ার্ডের সফল কাউন্সিলর, বিশিষ্ট সমাজ সেবক, শিক্ষানুরাগী ও রাজনৈতিক ব্যক্তিত্ব মোঃ আশ্রাফুজ্জামান (ফরিদ)। তিনিই এখন আলোচনার শীর্ষে।
দলীয় ও স্থানীয় সূত্রমতে, ঢাকা-৯ (মুগদা-সবুজবাগ) আসনে এবার পরিবর্তনের হাওয়া বইছে। আর জনমুখী নানা ইতিবাচক কর্মকান্ড আর সুখে-দুঃখে সবসময় সাধারণ মানুষের পাশে থাকা সবুজবাগ থানা আওয়ামীলীগের সভাপতি মোঃ আশ্রাফুজ্জামান (ফরিদ) বিভিন্ন ভাবে এগিয়ে আছেন। আগামী নির্বাচনে এই আসনে যারা আওয়ামীলীগের নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী তাদের মধ্যে অন্যতম ত্যাগী আওয়ামীলীগ নেতা আশ্রাফুজ্জামান ফরিদ। তাই সুখে-দুখে জনতার পাশে থাকা, আর দলের পক্ষে কাজ করতে গিয়ে বারবার হামলা-মামলা ও নির্যাতনে শিকার এবং দলীয় কর্মকান্ড ও আন্দোলনে অন্যতম সাহসী ভূমিকা পালনকারী আশ্রাফুজ্জামান (ফরিদ)’কে নিয়ে ঢাকা-৯ আসনের দলীয় নেতা-কর্মীরা স্বপ্ন দেখতে শুরু করেছেন। বিভিন্ন ইতিবাচক কর্মকান্ড আর বিচক্ষণ নেতৃত্বগুণে ইতিমধ্যে ঢাকা-৯ তথা মুগদা-সবুজবাগ বাসীর আস্থা ও ভালোবাসা অর্জন করতে সক্ষম হয়েছেন তিনি। জনবান্ধব আশ্রাফুজ্জামান (ফরিদ) তাঁর নিজ নির্বাচনী এলাকায় নানান কর্মকান্ডে আত্মনিয়োগ করছেন। দলীয় কর্মসূচির পাশা-পাশি সামাজিক ও সেবামূলক কর্মকান্ডে তাকে সক্রিয়ভাবে যোগ দিতে দেখা গেছে। তিনি নিজ নির্বাচনী এলাকার সাধারন মানুষের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন বলেও জানা গেছে। অন্যদিকে এই নির্বাচনী এলাকার জনগনও তাকে সাদরে গ্রহণ করছেন বলেও জানিয়েছে একটি সূত্র।
এ ব্যাপারে ঢাকা-৯ আসনের অনেকেই বলেন, কর্মী বান্ধব আশ্রাফুজ্জামান (ফরিদ) এ আসনের জনসাধারনকে যেভাবে বুকে জড়িয়ে নিয়ে তাদের সুখে-দুঃখে পাশে থাকেন, তা সত্যি অভূতপূর্ব। এছাড়া সে হাসি মুখে অনেকেরই মন জয় করে নিয়েছেন। তাই আমরা তাকেই আগামীতে সংসদ নির্বাচনে এই আসনের এমপি হিসেবে পেতে চাই।
এ ব্যাপারে মোঃ আশ্রাফুজ্জামান (ফরিদ) বলেন, দীর্ঘদিন যাবৎ মুগদা-সবুজবাগ এলাকার মানুষের পাশে থেকে তাদের আশা-আকাঙ্খার কথা জেনেছি। স্বাধ্যমত তাদের সেবা করেছি। আর দলের পক্ষে কাজ করতে গিয়ে আমি বারবার হামলা-মামলা ও নানান নির্যাতনে শিকার হয়েছি। তার পরেও দলীয় কর্মকান্ড ও আন্দোলনে সাহসী ভূমিকা পালন করেছি। তবে দল যদি আমাকে মনোনয়ন দেয় তাহলে বিজয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী। আর ইনশাল্লাহ, মনোনয়ন পাওয়ার ব্যাপারেও আমি আশাবাদী। আর সব সময় আন্দোলন কর্মসূচিতে থাকার চেষ্টা করেছি। যদি দল সুযোগ দেয়, সফল হতে পারব। সেই বিশ্বাস নিয়েই কাজ করছি। তবে দেশরতœ শেখ হাসিনার নির্দেশ পেলেই আমি নির্বাচনে অংশ নিতে আগ্রহী। তিনি আরও বলেন, আওয়ামীলীগের সভাপতি শেখ হাসিনার হাত শক্তিশালী করার জন্য নিরলস ভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছি।
অন্যদিকে, ত্যাগী আওয়ামীলীগ নেতা আশ্রাফুজ্জামান (ফরিদ) এবার দলীয় মনোনয়ন পাবেন, বলে আশাবাদী স্থানীয় আওয়ামীলীগের নেতাকর্মী ও তার সমর্থকরা। তারা বলেন, তিনি সকল নির্বাচনে দলের প্রার্থীর পক্ষেই কাজ করছেন। তিনি দলের সকল কর্মকান্ডে শতভাগ ত্যাগ শিকার করে অংশ গ্রহণ করেন। তিনি নির্বাচনী এলাকায় নিয়মিত দলীয় কর্মসূচী সহ পথসভা, মতবিনিময় ও গণসংযোগ এবং সামাজিক অনুষ্ঠানেও যোগ দিচ্ছেন। আর তিনিই দীর্ঘদিন ধরে এলাকায় সাধারণ মানুষের পাশে রয়েছেন। বিভিন্ন দূর্ঘটনায় কবলিতদের নিয়মিত খোঁজখবর রাখেন। তাই তিনিই মনোনয়নের দাবিদার। তারা আরও বলেন, বিগতদিনে দলের জন্য তার অনেক ত্যাগ রয়েছে। তার ত্যাগ ও ব্যক্তিগত ক্লিন ইমেজের কারণে তিনি মনোনয়ন পেলেই এমপি নির্বাচিত হবেন। আর তিনিই এখন আলোচনার শীর্ষে।
আরও জানা যায়, আশ্রাফুজ্জামান (ফরিদ) ওয়ার্ড থেকে রাজনীতি শুরু করেন। পরে থানা পর্যায়। আর বর্তমানে তিনি সবুজবাগ থানা আওয়ামীলীগের সভাপতি হিসেবে দায়িত্বরত।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top