Wednesday , 1 May 2024
সংবাদ শিরোনাম

ইয়ামেনে নোবেলজয়ী তাওয়াক্কুল কারমানকে দলীয় পদ থেকে বহিষ্কার

ইয়ামেনে সৌদি জোটের ভূমিকা নিয়ে সমালোচনা করায় সালাহ পার্টি থেকে শান্তিতে নোবেলজয়ী তায়াক্কুল কারমানকে বহিষ্কার করা হয়েছে।

রোববারে শেষ হওয়া লন্ডনের ওয়ারউইক অর্থনৈতিক শীর্ষ সম্মেলনে কারমান বলেন, ২০১৫ সাল থেকে সৌদি আরব ও আমিরাত ইয়ামেনে অপরিণামদর্শী হামলা চালাচ্ছে।-খবর রয়টার্স।

এর আগে তিনি টুইটারে লিখেছেন- হুতি মিলিশিয়াদের অভ্যুত্থানকে সুযোগ হিসেবে কাজে লাগিয়ে সৌদি ও আমিরাত সানায় কুৎসিত দখলদারিত্বে মেতে উঠেছে। ইয়ামেনে তারা নোংরা প্রভাব বিস্তারের চেষ্টা করে যাচ্ছে।

ইসলাহ পার্টিকে মিসরের মুসলিম ব্রাদারহুডের ইয়ামেন শাখা হিসেবে বিবেচনা করা হয়। সৌদি ও আমিরাত ব্রাদারহুডকে সন্ত্রাসী সংগঠন হিসেবে দেখছে। কিন্তু তাওয়াক্কুলের এ মন্তব্যের পর ইসলাহ পার্টি তার থেকে দূরত্ব বজায় রাখার চেষ্টা করছে এবং তাকে তার পদ থেকে সরিয়ে দিয়েছে।

ইসলাহ পার্টি তার বিবৃতিতে বলেছে, তাওয়াক্কুল কারমানের বক্তব্য দল ও দলীয় নীতির প্রতিনিধিত্ব করে না। তার কথার সঙ্গে দলীয় অবস্থানের মিল নেই। এ কারণে দলের মহাসচিব তাকে দলীয় পদ থেকে বরখাস্ত করার সিদ্ধান্ত নিয়েছেন।

হুতি মিলিশিয়ারা সানা দখলের পর থেকে কারমান ইয়ামেন ত্যাগ করেন। বহিষ্কৃত হওয়ার পর তিনি তার দল ইসলাহের নেতাদের রিয়াদের বন্দি ও দাস হিসেবে আখ্যা দেন।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top