Sunday , 12 May 2024
সংবাদ শিরোনাম

বাণিজ্য মেলায় পাটপণ্যের মান ও দাম নিয়ে সন্তুষ্ট ক্রেতারা

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার শেষদিকে এসে জেডিপিসি’র পাটপণ্যের প্যাভিলিয়নে ক্রেতাদের ভিড়। পণ্যের মান ও দাম নিয়ে সন্তুষ্ট তারা। তবে, প্রত্যাশা মতো সাড়া না পাওয়ার কথা জানালেন ক্ষুদ্র-মাঝারি উদ্যোক্তারা। গেল বারের অবস্থান থেকে সরিয়ে অন্য স্থানে প্যাভিলিয়ন বরাদ্দ দেয়ায় এই মন্দাভাব, উদ্যোক্তাদের এ অভিযোগ মানছে জেডিপিসিও। আগামীতে যেন এই সমস্যায় পড়তে না হয় সেই আশ্বাস সংস্থাটির।

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার এই প্যাভিলিয়নটি নজর কাড়ছে অনেক দর্শনার্থীর, যারা তাদের ব্যবহারিক পণ্যে চান একটু ভিন্নতা, যেখানে থাকবে আধুনিকতা আর ঐতিহ্যের মিশেল।

প্যাভিলিয়নের ২৫টি স্টল সাজানো হয়েছে পাটের তৈরি সব বাহারি পণ্যে। কোথাও দর্শনার্থীর চোখ আটকে যাচ্ছে সাজসজ্জার অলংকারে, আবার কোথাও মনোযোগী গৃহসজ্জার উপকরণ বাছাই করতে। অনেকেই বেছে নিচ্ছেন নিজের সাথে মানানসই স্কুল-কলেজ-অফিসিয়াল ব্যাগ, পার্স, জুতা-স্যান্ডেলসহ দরকার মতো নকশাদার সব পণ্য। অনেকেই কিনছেন প্রিয়জনকে উপহার দিতে।

দর্শনার্থী সমাগমে ব্যস্ত সময় পার করলেও, পাটপণ্য বহুমুখীকরণের সংস্থা জেডিপিসি’র অধীনে অংশ নেয়া উদ্যোক্তারা জানান, এখনও মিলেনি প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ।

ক্রেতাদের আগ্রহ আর উদ্যোক্তাদের অভিযোগ, এই দুইয়ের অভিজ্ঞতায় আগামীতে যেন বিড়ম্বনায় পড়তে না হয়, সেই পদক্ষেপ নেয়ার কথা জানালো জেডিপিসি।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top