Monday , 20 May 2024
সংবাদ শিরোনাম

রাষ্ট্রপতি নির্বাচনের তফসিল ঘোষণা আজ

দেশের ২১তম রাষ্ট্রপতি নির্বাচনের তফসিল ঘোষণা হবে আজ। নির্বাচন কমিশন (ইসি) এ তফসিল ঘোষণা করবে। আগামী ১৮-২০ ফেব্রুয়ারির মধ্যে দেশের ২১তম রাষ্ট্রপতি নির্বাচন অনুষ্ঠিত হবে। রাষ্ট্রপতি নির্বাচনে ভোটার সংখ্যা ৩৪৮ জন। সংসদ সদস্য ৩৫০ জন হলেও মৃত্যুজনিত কারণে দুটি আসন শূন্য রয়েছে। আজ বৃহস্পতিবার নির্বাচন কমিশনের পরিচালক (জনসংযোগ) এস এম আসাদুজ্জামান জানান, তফসিল নির্ধারণ বিষয়ে বিকেল ৩টায় নির্বাচন কমিশনের সভা অনুষ্ঠিত হবে। সভার পর নির্বাচন কমিশনের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে কমিশন তফসিল ঘোষণা করবে।

এর আগে গতকাল প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা জাতীয় সংসদের স্পিকারের সঙ্গে সংসদ ভবনে তার অফিস কক্ষে রাষ্ট্রপতি নির্বাচন বিষয়ে আলোচনা করেছেন। বৈঠক শেষে সাক্ষাতের বিষয়ে স্পিকার সাংবাদিকদের বলেন, রাষ্ট্রপতি নির্বাচনের জন্য সংসদ সচিবালয় থেকে আমার কাছে সিইসির সাক্ষাতের সময় চাওয়া হয়েছিল। সে হিসেবে আজ বৈঠক হয়েছে। নির্বাচন কমিশনের পক্ষ থেকে রাষ্ট্রপতি নির্বাচনের তফসিল আমাকে জানানো হয়েছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সংসদ সদস্যরা রাষ্ট্রপতি নির্বাচন করে থাকেন। ইসি সচিবালয় থেকে আমাদের কাছে রাষ্ট্রপতি নির্বাচনের জন্য ভোটার তালিকা চাওয়া হয়েছিল। আমরা তা সরবরাহ করেছি। প্রসঙ্গত, ২০১৩ সালের ২৪ এপ্রিল দায়িত্ব গ্রহণ করা বর্তমান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের পাঁচ বছরের মেয়াদ এ বছরের ২৩ এপ্রিল শেষ হবে। আর সংবিধান অনুযায়ী মেয়াদ অবসানে পূর্ববর্তী ৯০ হতে ৬০ দিনের মধ্যে রাষ্ট্রপতি নির্বাচন অনুষ্ঠিত হবে।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top