Friday , 10 May 2024
সংবাদ শিরোনাম

ইবতেদায়ী শিক্ষকদের আন্দোলন প্রত্যাহার

সরকারের পক্ষ থেকে আশ্বাসের প্রেক্ষিতে আন্দোলন কর্মসূচি প্রত্যাহার করে নিয়েছেন স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসার আন্দোলনরত শিক্ষকরা। জাতীয় প্রেস ক্লাবের সামনে আট দিন অবস্থান ও আট দিন অনশন করেন তারা।

আজ মঙ্গলবার দুপুরে তৃতীয় দফা বৈঠকের পর আন্দোলনরত শিক্ষকদের অনশন ভাঙাতে জাতীয় প্রেস ক্লাবের সামনে যান শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব মো: আলমগীর হোসেন। তিনি শিক্ষকদের বলেন, আমরা ইতোমধ্যে আপনাদের তথ্য সংগ্রহ করে মন্ত্রী বরাবর পাঠিয়েছি। মন্ত্রী আস্বস্ত করেছেন আপনাদের দাবি মেনে নিয়ে কার্যকরী পদক্ষেপ নেয়া হবে। তাই আপনারা আন্দোলনে প্রত্যাহার করে বাড়ি ফিরে যান এবং পাঠদানে মনযোগী হন।

সচিবের এমন বক্তব্যের পর স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা শিক্ষক সমিতির সভাপতি কারী রুহুল আমিন চৌধুরী বলেন, দীর্ঘ বৈঠকের পর আমাদের আলোচনা ফলপ্রসূ হয়ছে, যার পরিপ্রেক্ষিতে আমরা অনশন ভেঙে আন্দোলন প্রত্যাহার করে নিচ্ছি। তবে আগামী প্রাক বাজেটে স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা শিক্ষদের দাবির বিষয় অন্তর্ভুক্ত করা না হলে আমরা কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো।

উল্লেখ্য, মাদরাসা শিক্ষাবোর্ড কর্তৃক রেজিস্ট্রেশনপ্রাপ্ত সব স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসার এমপিওভুক্তির দাবিতে গত ১ জানুয়ারি থেকে জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন শিক্ষকেরা। এরপর ৮ জানুয়ারি থেকে তারা আমরণ অনশন শুরু করেন।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top