Monday , 20 May 2024
সংবাদ শিরোনাম

বিমানবাহিনীর প্রতি সংবিধান মেনে কাজ করার আহ্বান প্রধানমন্ত্রীর

মাতৃভূমি রক্ষায় সততা ও নিষ্ঠার সঙ্গে সংবিধান মেনে কাজ করতে বিমানবাহিনীর প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার সকালে যশোরে বাংলাদেশ বিমানবাহিনীর প্রশিক্ষণ একাডেমিতে নবীন কর্মকর্তাদের রাষ্ট্রপতি কুচকাওয়াজ পরিদর্শন শেষে এই কথা বলেন শেখ হাসিনা। এ সময় সিলেট ও বরিশালে দুটি বিমান বাহিনী ঘাঁটি নির্মাণের প্রক্রিয়াও চলমান বলে জানান প্রধানমন্ত্রী।

এর আগে বেলা ১১টার কিছু পরে যশোরে বীরশ্রেষ্ঠ মতিউর রহমান বিমান ঘাঁটিতে পৌঁছে চৌকশ বিমান সেনাদের কুচকাওয়াজ পরিদর্শন করেন প্রধানমন্ত্রী। বর্ণাঢ্য আয়োজনে প্রধানমন্ত্রীকে সশস্ত্র সালাম জানান বিমানবাহিনীতে সংযুক্ত নবীন কর্মকর্তারা। এ বছর রাষ্ট্রপতি কুচকাওয়াজের মাধ্যমে ৭৪তম বাফা কোর্সে ৭৯ জন ফ্লাইট ক্যাডেট কমিশন লাভ করলেন। সদ্য প্রশিক্ষণ সম্পন্ন করা কর্মকর্তাদের ফ্লাইং ব্যাজ পরিয়ে দেন প্রধানমন্ত্রী। কৃতিত্বের স্বাক্ষর রাখা কর্মকর্তাদেরও ভূষিত করেন সোর্ড অব অনারে।

অনুষ্ঠানে কর্মকর্তাদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, প্রতিটি প্রতিরক্ষা বাহিনীকেই যুগোপযোগী করে গড়ে তুলতে সচেষ্ট রয়েছে সরকার। বরিশাল ও সিলেটে বিমানবাহিনীর দুটি ঘাঁটি নির্মাণকাজ প্রক্রিয়াধীন রয়েছে। এরমাধ্যমে বাংলাদেশ বিমানবাহিনী আরও শক্তিশালী হবে এবং এর সক্ষমতাও অর্জিত হবে।

বিমানবাহিনীকে দেশ ও জাতির নিরাপত্তা রক্ষায় সর্বদা সচেষ্ট থাকতে হবে বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top