Saturday , 18 May 2024
সংবাদ শিরোনাম

দক্ষিণাঞ্চলেও বেড়েছে শীতের তীব্রতা, সর্বনিম্ন তাপমাত্রা ১১.২

শুধু উত্তরাঞ্চল নয়, দক্ষিণাঞ্চলেও বেড়েছে শীতের তীব্রতা। এতে, নওগাঁ, রাজশাহী, মেহেরপুর ও ঝিনাইদহসহ বিভিন্ন স্থানে স্বাভাবিক জীবনযাত্রায় কিছুটা প্রভাব পড়েছে। খুব প্রয়োজন ছাড়া বাইরে বের হচ্ছেনা কেউ। গত দুই সপ্তাহে মেহেরপুরে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছে ৭শ রোগী। এদিকে, আজ দেশে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গায় ১১ দশমিক ২ ডিগ্রী সেলসিয়াস।

নওগাঁ
শীতের তীব্রতায় দিনের শুরুতে নওগাঁয় দেখা মেলেনি সূর্যের। পথঘাট কুয়াশায় ঢাকা। এতে দিনের বেলাতেও হেডলাইট জ্বালিয়ে গাড়ি চালাতে হয় চালকদের। উষ্ণতার খোঁজে মোড়ের চায়ের দোকানগুলোয় ভিড় করছেন নিম্ন আয়ের মানুষরা।

রাজশাহী
রাজশাহীতে হিমেল বাতাস আর ঘনকুয়াশায় গাড়ি চালাতে সমস্যায় পড়েন রিক্সা ও অটোরিকশা চালকরা। আবহাওয়া অফিস বলছে, দু’একদিনের মধ্যে শীত কিছুটা কমতে পারে।

মেহেরপুর
মেহেরপুর তীব্র শীতে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে অন্তত ৭শ রোগী সদর হাসপাতালে ভর্তি হয়েছে। কিন্তু হাসপাতালে শয্যা সংকটের কারণে বারান্দায় চিকিৎসা দেয়া হচ্ছে রোগীদের। পাশাপাশি হাসপাতাল কর্তৃপক্ষ পর্যাপ্ত ওষুধ সরবরাহ করতে হিমশিম খাচ্ছে বলে জানান রোগীরা।

এছাড়া, ঝিনাইদহসহ দেশের বিভিন্ন স্থানে ঘনকুয়াশা আর শীতে বিপর্যস্ত হয়ে পড়েছে সাধারণ মানুষ। জরুরি প্রয়োজন ছাড়া কেউই ঘর থেকে বের হচ্ছেন না। কাজে যেতে না পারায় সবচেয়ে বিপাকে পড়েছেন খেটে খাওয়া মানুষ।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top