Saturday , 18 May 2024
সংবাদ শিরোনাম

বঙ্গবন্ধু সেতুর পাশে অবৈধ ট্রাক পার্কিং, ঘটছে দুর্ঘটনা

বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কের পাশে অবৈধভাবে গড়ে উঠেছে ট্রাক থেকে পণ্য লোড-আনলোডের ব্যবসা। উত্তর ও দক্ষিণ বঙ্গের ২২টি জেলার পরিবহন চলাচলকারী ব্যস্ত এই মহাসড়কের পাশেই প্রতিদিন শত শত ট্রাক পার্কিং করার ফলে বাড়ছে দুর্ঘটনার আশংকা পাশাপাশি সৃষ্টি হচ্ছে যানজটের।

তবে প্রশাসন বলছে, দ্রুত এই অবৈধ ট্রাক লোড আনলোড পয়েন্টের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। উত্তর বঙ্গের প্রবেশদ্বার বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়ক। প্রতিদিন এই সড়ক দিয়ে উত্তর ও দক্ষিণ বঙ্গের ২২টি জেলার হাজার হাজার পরিবহন যাতায়াত করে।

বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষের তত্বাবধানে এই মহাসড়কটি বিশেষায়িত এলাকা হলেও এর সয়দাবাদ অংশে স্থানীয় প্রভাবশালীরা অবৈধভাবে গড়ে তুলেছে ট্রাক থেকে পণ্য লোড আনলোড পয়েন্ট।

বঙ্গবন্ধু সেতু দিয়ে চলাচলকারী অতিরিক্ত পণ্যবোঝাই পরিবহনগুলো এই পয়েন্টে এসে পণ্য লোড আনলোড করছে। এতে যানজট সৃষ্টির পাশাপাশি বাড়ছে দুর্ঘটনার আশংকা।

সরকারি অনুমোদন না নিয়েই এই পয়েন্ট চালানো হচ্ছে বলে স্বীকার করলেন পয়েন্টের অংশীদার সিরাজগঞ্জ সয়দাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নবীদুল ইসলাম।

এই ব্যাপারে সেতু কর্তৃপক্ষের কোন বক্তব্য পাওয়া যায়নি। তবে সিরাজগঞ্জ সদর উপজেলা উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার মোহাম্মদ রায়হান সেতু কর্তৃপক্ষের সাথে কথা বলে দ্রুত এই বিষয়ে পদক্ষেপ নেয়ার আশ্বাস দেন।

প্রতিদিন এই সড়ক দিয়ে উত্তর ও দক্ষিণ বঙ্গের ২২টি জেলার প্রায় ১০ থেকে ১২ হাজার পরিবহন যাতায়াত করে বলে জানিয়েছে হাইওয়ে থানা পুলিশ।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top