Wednesday , 8 May 2024
সংবাদ শিরোনাম

শাহজালালে যাত্রী হয়রানি; ব্যাপক ধর-পাকড়, ৩০ জনের জেল-জরিমানা

রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিভিন্ন অভিযোগে ৩০ ট্যাক্সি চালক ও দালালকে আটক করে জেল ও জরিমানা করা হয়েছে। মঙ্গল ও বুধবার বিমানবন্দরের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউসুফের নেতৃত্বে এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন) ও পুলিশ যৌথ অভিযান চালিয়ে বিভিন্ন অভিযোগে এদের আটক করা হয়।

পরে এদের বিভিন্ন মেয়াদে জেল ও ২ লাখ ৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জানা গেছে, বিমানবন্দরের ক্যানোপিতে যাত্রীদের রিজার্ভ গাড়ি রাখার নিয়ম থাকলেও সেখানে দালাল নিয়ন্ত্রিত ট্যাক্সি চালকেরা জায়গা দখল করে গাড়ি রাখে। বিমানবন্দরে বের হওয়া যাত্রীদের নিয়ম ভেঙে ডাকাডাকি করে উচ্চভাড়ায় গাড়িতে সওয়ার করে। পরে যাত্রীদের নানাভাবে হয়রানি করে বলে অভিযোগ ছিল।

শাহজালাল বিমানবন্দরের ম্যাজিস্ট্রেট ইউসুফ বলেন, দীর্ঘদিন ধরেই ক্যানোপিতে যাত্রী হয়রানির ঘটনা ঘটছিল। বিদেশ ফেরত  যাত্রীদের নিয়মবহির্ভূত ভাবে ডাকাডাকি করে টেনে গাড়িতে ওঠানো হতো। এদের সাথে যুক্ত থাকে দালাল। যাত্রীদের উঠিয়ে নিয়ে যাওয়ার পরে গাড়ি বিদেশফেরত যাত্রীদের গাড়ি থেকে নামিয়ে লাগেজ নিয়ে চম্পট দেওয়ার ঘটনাও ঘটেছে।

তিনি বলেন, মঙ্গলবার ও বুধবার দুইদিন অভিযান চালিয়ে বিমানবন্দরের পার্কিং এলাকার নিয়ম ভাঙা, যাত্রী হয়রানি, পকেটমারিসহ বিভিন্ন অভিযোগে ৩০ জন চালক ও দালালকে আটক করা হয়।

পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের ৭ দিন থেকে ৬ মাস বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও ২ লাখ ৮ হাজার টাকা জরিমানা করা হয়।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top