Friday , 3 May 2024
সংবাদ শিরোনাম

শীতকালীন অধিবেশনেই সম্প্রচার নীতিমালা পাস

জাতীয় সংসদের শীতকালীন অধিবেশনেই সম্প্রচার নীতিমালা পাস হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। আজ মঙ্গলবার সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে বিশ্ব টেলিভিশন দিবস উপলক্ষে ব্রডকাস্ট প্রডিউসার্স অ্যাসোসিয়েশন (বিপিএ) আয়োজিত এক শোভাযাত্রার উদ্বোধনী বক্তব্যে তিনি এ কথা জানান।

মন্ত্রী বলেন, সংবিধানে বর্ণিত অধিকার তথা গণমাধ্যমের অধিকার সুরক্ষিত করতে একটা কাঠামো দরকার। এ জন্য আমরা সম্প্রচার নীতিমালা আইন ও একটা কমিশন গঠনের সিদ্ধান্ত নিয়েছি। গণমাধ্যমের নিয়ন্ত্রণে বিশ্বাসী নই, তাই নীতিমালা থেকে রেগুলারিটি শব্দটি বাদ দিয়েছি।

তিনি বলেন, আশা করছি জাতীয় সংসদের আসন্ন শীতকালীন অধিবেশনেই এই নীতিমালা পাস হবে। প্রচারের স্বাধীনতাকে রক্ষা করতে, সাম্প্রদায়িকতা, মিথ্যাচার ও আকাশ সংস্কৃতির ঝাপটা থেকে সম্প্রচার মাধ্যমকে মুক্ত রাখতে, গণমাধ্যমকর্মীদের উৎকণ্ঠা দূর করতে এবং গণমাধ্যমের সুরক্ষা নিশ্চিতে সম্প্রচার নীতিমালা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

সম্প্রচার নীতিমালার একটি খসড়া ইতিমধ্যে প্রস্তুত করা হয়েছে জানিয়ে তিনি বলেন, এতে কোনো আপত্তি থাকলে আগামী দুই মাসের মধ্যে অবশ্যই আপনারা মতামত দিতে পারবেন। প্রথম নীতিমালাটি আমরা ক্যাবিনেটে উত্থাপন করবো, এরপর সংসদে উত্থাপিত হবে। সম্প্রচারের বিকাশ ও সুরক্ষার দায়িত্ব রাষ্ট্রের, আমরা আমাদের দায়িত্ব অবশ্যই পালন করবো। শোভাযাত্রার আগে সংক্ষিপ্ত সমাবেশে জাতীয় প্রেস ক্লাবের সভাপতি শফিকুর রহমানসহ আয়োজক সংগঠনের নেতারা বক্তব্য রাখেন।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top