Monday , 20 May 2024
সংবাদ শিরোনাম

দুই শতাধিক শিক্ষার্থীর মুখে হাসি

নড়াইল সদর ও লোহাগড়া উপজেলার দুই শতাধিক এসএসসি পরীক্ষার্থীর মুখে হাসি ফুটালেন বিশিষ্ট শিক্ষানুরাগী ও ব্যবসায়ী শেখ আমিনুর রহমান হিমু। গত এক সপ্তাহে উপজেলার দরিদ্র পরিবারের শিক্ষার্থী যারা অর্থের অভাবে পরীক্ষার ফরম পূরণ করতে পারছিল না, এমন শিক্ষার্থীদের নিজের অর্থে ফরম পূরণের ব্যবস্থা করে দিয়েছেন তিনি।

উপজেলার ২০টি স্কুলের শিক্ষক এবং স্থানীয় ইউপি চেয়ারম্যানের উপস্থিতিতে হতদরিদ্র পরিবারের শিক্ষার্থীর মাঝে ফরম পূরণের টাকা তুলে দেন হিমুর লোকজন।

খোঁজ নিয়ে জানা গেছে, নড়াইল জেলার বাঁশগ্রামে ১৫ জন, শালনগরে ২৫ জন, ইটনা ইউনিয়নে ৪০ জন, লক্ষ্মীপাশা আদর্শ বিদ্যালয়ের পাঁচজন, দিঘুলিয়া মাধ্যমিক বিদ্যালয়ের পাঁচজন, নোয়াব গ্রামের পাঁচজন, কাশিপুর গ্রামের পাঁচজনসহ দুই শতাধিক শিক্ষার্থীকে পরীক্ষার ব্যবস্থা করে দিয়েছেন আমিনুর রহমান। তিনি বলেন, ‘অর্থের অভাবে পরীক্ষা দিতে পারবে না- এটা তো কোনভাবেই মেনে নেওয়া যায় না। আমি যখন জানলাম অনেকেই পরীক্ষার ফরম পূরণ করতে পারেনি। তখনই তাদেরকে খুঁজে বের করে পরীক্ষার ফরম পূরণের টাকা দেওয়া হয়েছে। ‘

লোহাগড়া উপজেলার স্থানীয় বাসিন্দারা বলেন, শেখ আমিনুর হিমু আমাদের বিপদে-আপদে পাশে থাকেন। বিভিন্ন সময় তিনি এলাকার মানুষের সহযোগিতা করেন।

লক্ষ্মীপাশা আদর্শ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ হাসানুজ্জামান বলেন, ‘অর্থের অভাবে অনেক শিক্ষার্থীর জীবন নষ্ট হয়ে যায়। টাকার অভাবে ফরম পূরণ করতে না পেরে লেখাপড়া বন্ধ করে কাজে লেগে যায়।

এবারো অনেক শিক্ষার্থী ফরম পূরণের টাকা জোগাড় করতে না পেরে দুশ্চিন্তায় ছিল। তাদের মুখে হাসি ফুটিয়েছেন আমাদের এলাকার কৃতি সন্তান শেখ হামিনুর রহমান। ‘

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top