Saturday , 4 May 2024
সংবাদ শিরোনাম

সোহরাওয়ার্দী উদ্যানে বক্তৃতা দেবেন পোপ ফ্রান্সিস

খ্রিস্টান সম্প্রদায়ের সর্বোচ্চ ধর্মগুরু পোপ ফ্রান্সিস ৩০ নভেম্বর ঢাকায় আসছেন। পরদিন ১ ডিসেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে হাজির হবেন পোপ।

এদিন সকাল ১০ টা থেকে ১২ টা পর্যন্ত সর্বসাধারণকে দর্শন দেবেন। এসময় ১৬ জন যাজককে অভিষিক্ত করা হবে। শুধু খ্রিস্টান নয় বরং সকল ধর্মের মানুষই এইসময় পোপের সাথে দেখা করার সুযোগ পাবেন।

বুধবার তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর সঙ্গে সাক্ষাৎকালে পোপের বাংলাদেশ সফরের প্রধান সমন্বয়ক বিশপ শরৎ ফ্রান্সিস গমেজ এ তথ্য জানান।

বিশপ শরৎ আরও জানান, ৩০ নভেম্বর পুরো দিনটি জুড়েই পোপ রাষ্ট্রীয় সফর কর্মসূচি চালাবেন। এদিন ধানমণ্ডিতে বঙ্গবন্ধু স্মৃতিজাদুঘর পরিদর্শন ও রাষ্ট্রপতির সাথে সাক্ষাতের কথা আছে তার।

পরদিন সোহরাওয়ার্দী উদ্যানের অনুষ্ঠানের পর দুপুরে ভ্যাটিকান সিটির ঢাকা অ্যাম্বেসিতে পোপের সঙ্গে সাক্ষাৎ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ডিসেম্বরের দ্বিতীয় দিন সকালে তেজগাঁও চার্চ এবং সেখানে মাদার তেরেসা অরফানেজ সেন্টার পরিদর্শনের পর বিকেলে নটরডেম কলেজে যুব সম্মেলন এবং নটরডেম ইউনিভার্সিটির ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এভাবেই পোপের বাংলাদেশ ভ্রমণ শেষ হবে।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top