Thursday , 16 May 2024
সংবাদ শিরোনাম

চলতি সপ্তাহে আফগানিস্তানে হামলায় নিহত ২৫০

সর্বশেষ আফগানিস্তানের রাজধানী কাবুলে এক আত্মঘাতী বোমা হামলায় কমপক্ষে ১৫ সেনা ক্যাডেট নিহত হয়েছেন। এ নিয়ে চলতি সপ্তাহে সন্ত্রাসী হামলায় ২৫০ জনের বেশি নিহত হয়েছেন বলে জানিয়েছে দেশটি।

স্থানীয় সময় শনিবার কাবুলের চারাহি কাম্বার এলাকায় সেনাসদস্যদের বহনকারী এক গাড়িতে এ হামলা চালানো হয় বলে জানিয়েছে সংবাদমাধ্যম আলজাজিরা।

হামলার পর জঙ্গিগোষ্ঠী তালেবান দায় স্বীকার করেছে। চলতি সপ্তাহে দেশটির পুলিশ ও সেনাবাহিনীর ওপর চালানো চারটি হামলার দায়ও স্বীকার করে তারা।

এদিকে, গত ২৪ ঘণ্টার মধ্যে কাবুলে দ্বিতীয় আত্মঘাতী হামলা ছিল এটি। গত মঙ্গলবারের পর থেকে সাতটি বড় ধরনের হামলা চালানো হলো।

আফগানিস্তানে একের পর এক সন্ত্রাসী হামলার ফলে ভেঙে পড়েছে দেশটির নিরাপত্তাব্যবস্থা। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ছাড়াও তালেবান ও জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) লক্ষ্যবস্তুতে পরিণত হয়েছে শিয়া মসজিদগুলো।

হাবিব ওয়ারডাক নামের একজন নিরাপত্তা বিশ্লেষক আলজাজিরাকে জানান, একের পর এক হামলার মাধ্যমে তালেবান ও আইএস এটাই বোঝাতে চাচ্ছে যে তারা শুধু আফগানিস্তানের নিরাপত্তা বাহিনী ও সরকারকে বিপর্যস্ত করতেই সক্ষম নয়, বরং আন্তর্জাতিক যেকোনো শত্রুকে মোকাবিলা করতে তারা প্রস্তুত আছে।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top