Thursday , 16 May 2024
সংবাদ শিরোনাম

ভোটার তালিকায় নাম নেই সাবের হোসেনের

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আসন্ন নির্বাচনের খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হয়েছে। এ তালিকায় আছে ১৬৭ জনের নাম। তবে বিসিবির সাবেক সভাপতি সাবের হোসেন চৌধুরীর নাম নেই এই তালিকায়। আজ সোমবার নির্বাচন কমিশন এ তালিকাটি প্রকাশ করে।

বিসিবির নির্বাচনের চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে আগামীকাল মঙ্গলবার। সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত খসড়া ভোটার তালিকার ওপর আপত্তি গ্রহণ ও শুনানি হবে। পরে বিকেল ৫টায় চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে।

আগামী ২০ অক্টোবর মনোনয়নপত্র বিতরণ করা হবে। ২৪ অক্টোবর মনোনয়নপত্র দাখিল, পরের দিন মনোনয়নপত্র বাছাই এবং চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। ২৮ অক্টোবর প্রার্থীদের ব্যাপারে আপিল গ্রহণ ও শুনানি। ২৯ অক্টোবর মনোনয়নপত্র প্রত্যাহার করার সুযোগ। সেদিনই ঘোষণা হবে চূড়ান্ত প্রার্থী তালিকা। পরে ৩১ অক্টোবর হবে নির্বাচন। বিসিবির এই নির্বাচন হবে ২৩টি পরিচালক পদে।

গত ২ অক্টোবর বিসিবির এজিএমে গঠনতন্ত্র সংশোধন হয়েছিল। এরপরই নতুন নির্বাচন কমিশন গঠন হয়। প্রথমে যুব ও ক্রীড়া সচিবকে প্রধান করে নির্বাচন কমিশন গঠন করা হলেও আইনি জটিলতার কারণে যুগ্ম সচিবকে এই দায়িত্ব দেওয়া হয়। কমিটির অন্য সদস্যরা হলেন-ডেপুটি অ্যাটর্নি জেনারেল ইকরামুল হক, জাতীয় ক্রীড়া পরিষদের পরিচালক শুক্কুর আলী, আইন পরামর্শক ব্যারিস্টার ফাহিমুল হক ও বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top