Saturday , 18 May 2024
সংবাদ শিরোনাম

পেঁয়াজের দাম কমেছে

পেঁয়াজের দাম কমেছে

রাজধানীর বাজারগুলোতে কমতে শুরু করেছে পেঁয়াজের দাম। সপ্তাহখানেক আগেও ক্রেতাদের বেশ চড়া মূল্যে পেঁয়াজ কিনতে হলেও, বর্তমানে তা কমতির দিকে। রাজধানীর পাইকারি বাজারগুলোতে দেশি ও ভারতীয় পেঁয়াজ কেজিপ্রতি ৩৫ ও ৪৫ টাকায় বিক্রি হচ্ছে। খুচরা বাজারে ক্রেতারা সেই পেঁয়াজ কিনছেন কেজিপ্রতি ৪৫ ও ৫০ টাকা দরে।

প্রতিবছরই কিছুটা দাম চড়া থাকে বিভিন্ন মসলার। এ বছর ভিন্ন চিত্র দেখা গেছে রাজধানীর বাজারগুলোতে। কিছু মসলার দাম বাড়লেও, বেশিরভাগেরই অপরিবর্তিত রয়েছে। তবে গত বছর এই সময় মসলার বাজারে যে পরিমাণ ক্রেতা ছিল,এবার সংখ্যাটা তুলনামূলক কম বলে জানিয়েছেন বিক্রেতারা।

গরু, খাসি ও মুরগির মাংস রান্নার অন্যতম প্রধান মসলা দারুচিনি বিক্রি হচ্ছে আগের দামেই; প্রতি কেজি ২৮০ টাকা দরে। কিছুটা কমেছে কিসমিসের দাম। কেজিতে ২০ টাকা বেড়ে জিরা বিক্রি হচ্ছে গুণগত মানভেদে ৩৬০ থেকে ৩৮০ টাকায়। এলাচের দামও কিছুটা বাড়তি। তবে জয়ফল, জয়ত্রি ও লবঙ্গের দামের কোনো পরিবর্তন হয়নি।

একজন বিক্রেতা জানান, এলাচের দাম কেজি প্রতি এক হাজার ২০০ টাকা ছিল। বর্তমানে তা এক হাজার ৪০০ টাকা হয়েছে। অন্যান্য মসলার দাম অপরিবর্তিত রয়েছে। তবে এলাচের সঙ্গে দারুচিনি ও জিরার দামও বেড়েছে বলে মন্তব্য করেছেন কয়েকজন ক্রেতা।

আরেকজন বিক্রেতা বলেন, সপ্তাহখানেক আগে পেয়াজের দাম একটু বেশি ছিল। তবে এখন আমদানি হওয়ায় দামটা কমতির দিকে। রসুনের দাম সামান্য বেড়েছে। খুচরা বাজারে রসুন গুণগত মানভেদে কেজিপ্রতি ৮০ থেকে ১২০ টাকায় বিক্রি হচ্ছে।

এদিকে, গত দুই সপ্তাহের ব্যবধানে পোলাওয়ের চালের দামের কোন পরিবর্তন হয়নি। বিভিন্ন ধরনের পোলাওয়ের চাল বিক্রি হচ্ছে ৮০ থেকে ৯৫ টাকা কেজি দরে।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top