Sunday , 12 May 2024
সংবাদ শিরোনাম

দেবীকে সাজাতে অক্লান্ত পরিশ্রম করছেন প্রতিমা শিল্পীরা

২৬শে সেপ্টেম্বর ষষ্ঠী পূজার মধ্য দিয়ে শুরু হচ্ছে হিন্দু ধর্মাবলম্বীদের সবচে বড় উৎসব শারদীয় দুর্গাপূজা। এ লক্ষ্যে মাদারীপুরের মণ্ডপগুলোতে দিনরাত চলছে প্রতিমা তৈরির কাজ। শেষ মুহূর্তে চলছে রং তুলির আঁচর।

শরতের এই দিনে কাশবন ও আকাশের ছবি বলে দেয় অশুভ শক্তিকে দমন ও দেশের শান্তি কল্যাণে দুর্গা মা মর্তে আসছেন। হিন্দু ধর্মাবলম্বীদের মতে, দুই ছেলে গণেশ ও কার্তিক এবং দুই মেয়ে লক্ষ্মী ও সরস্বতীতে নিয়ে এবার দেবী দুর্গা মর্তে আসবেন নৌকায় চড়ে এবং ফিরে যাবেন ঘোড়ায় চড়ে।

তাই দেবীকে সাজাতে মাদারীপুরে অক্লান্ত পরিশ্রম করছেন প্রতিমা শিল্পীরা। তাদের নিপুণ হাতে মণ্ডপগুলোতে ইতোমধ্যে মাটির কাজ শেষে রং-তুলির কাজ চলছে জোরেশোরে। নির্দিষ্ট সময়ের মধ্যে প্রতিমা তৈরির কাজ শেষ করার আশা প্রতিমা শিল্পীদের।

এদিকে পূজা উৎযাপন পরিষদের পক্ষ থেকে সবক’টি পূজা মণ্ডপে উৎসব শান্তিপূর্ণ করতে প্রশাসনের কাছে পর্যাপ্ত নিরাপত্তার আবেদন জানানো হয়েছে।

মাদারীপুর জেলা পূজা উৎযাপন পরিষদ সভাপতি প্রাণতোষ মন্ডল বলেন, পূজা মণ্ডপের পরিমাণ বৃদ্ধি হওয়ার কারণে প্রশাসনের কাছে নিরাপত্তার জন্য আবেদন করা হয়েছে।

মাদারীপুর পুলিশ সুপার মোহাম্মদ সরোয়ার হোসেন জানালেন, তিন স্তরের নিরাপত্তার পাশাপাশি গুরুত্বপূর্ণ মণ্ডপগুলোতে প্রথমবারের মত সিসি টিভির আওতায় আনার পরিকল্পনা নেয়া হয়েছে।

জেলায় এবার ৪১৮টি মণ্ডপে উদযাপিত হবে দুর্গাজপূজা। এরমধ্যে রাজৈর উপজেলায় ২শ’ ২৬টি মণ্ডপ রয়েছে।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top