Thursday , 2 May 2024
সংবাদ শিরোনাম

‘রোহিঙ্গা নির্যাতনে কঠোর পদক্ষেপ নিতে যাচ্ছে যুক্তরাজ্য

মিয়ানমারে রোহিঙ্গাদের ওপর দমন-পীড়ন চালানোয় সে দেশের সেনাবাহিনীর বিরুদ্ধে আন্তর্জাতিক সম্প্রদায় যেন কঠোর পদক্ষেপ নেয় সে ব্যাপারে কাজ করছে যুক্তরাজ্য সরকার। গতকাল সচিবালয়ে বাণিজ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে এ কথা বলেন ঢাকা সফররত ব্রিটিশ এমপি ও ব্রিটিশ প্রধানমন্ত্রীর বাণিজ্যদূত রুশনারা আলী।

এ সময় রোহিঙ্গা ইস্যুতে যুক্তরাজ্যের ভূমিকার প্রশংসা করে বাণিজ্যমন্ত্রী আশা প্রকাশ করেন, রোহিঙ্গাদের নিজ দেশে ফেরত পাঠানোর ব্যাপারেও যুক্তরাজ্য পদক্ষেপ নেবে। এ সময় মিয়ানমারের সেনাবাহিনীকে অবশ্যই জবাবদিহিতার মধ্যে আসতে হবে মন্তব্য করে তিনি বলেন, সেদেশের নির্বাচিত সরকারের ওপর আন্তর্জাতিক সম্প্রদায় অবশ্যই চাপ প্রয়োগ অব্যাহত রাখবে। বাংলাদেশের ব্রিটিশ বিনিয়োগ ও উভয় দেশের বাণিজ্য সম্পর্ক বাড়ানোর লক্ষ্যে উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন রুশনারা আলী।

ব্রিটিশ এমপি ও ব্রিটিশ প্রধানমন্ত্রী বাণিজ্য দূত রুশনারা আলী বলেন, বাংলাদেশ একটি কঠিন সময় পার করছে। যুক্তরাজ্য সরকার এবং আমাদের ১৮০ জন পার্লামেন্ট সদস্য রোহিঙ্গা মুসলিমদের ওপর সাম্প্রতিক নির্যাতনের ঘটনায় উদ্বেগ জানিয়েছে। মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে আন্তর্জাতিক সম্প্রদায় যেন কঠোর ব্যবস্থা নেয় সে জন্য আমাদের পক্ষে যা যা করা সম্ভব তার সবই আমরা করছি

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top