Wednesday , 1 May 2024
সংবাদ শিরোনাম

নারায়ণগঞ্জে দু’শ মণ্ডপে চলছে দেবী দুর্গার সাজসজ্জা

নারায়ণগঞ্জে প্রায় দু’শ মণ্ডপে পুরোদমে চলছে শারদীয় দুর্গাপূজার প্রস্তুতি। দেবী দুর্গাকে দৃষ্টিনন্দন ও আকর্ষণীয় করে তুলতে মণ্ডপে মণ্ডপে চলছে সাজসজ্জা। এদিকে, উৎসব উপলক্ষে যথাযথ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন জেলার পুলিশের শীর্ষ কর্মকর্তা। শরতের কাশ ফুলের নরম ছোঁয়ায় এসেছে দেবী দুর্গার আগমনের বার্তা। দেবীকে সুন্দর করে ফুটিয়ে তোলার প্রতিযোগিতা চলছে নারায়ণগঞ্জের প্রতিমা শিল্পীদের মধ্যে। খড় আর কাদামাটি দিয়ে প্রতিমা তৈরির প্রাথমিক কাজ প্রায় শেষের দিকে। দম ফেলার সময় নেই কারিগরদের। সময় যত ঘনিয়ে আসছে ব্যস্ততা ততোই বাড়ছে তাদের। পূজা উপলক্ষে জেলাজুড়ে মণ্ডপগুলোতে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে বলে জানালেন আয়োজকরা।

নারায়ণগঞ্জের বাংলাদেশ পূজা উদযাপন কমিটি সভাপতি শংকর কুমার সাহা বলেন, পুলিশের পাশাপাশি আমাদের নিজস্ব ভলান্টিয়াররা কাজ করে। যে কারণে আমরা নিজেরা অনেক সিকিউর ফিল করি। আর নির্বিঘ্নে পূজা পালনের লক্ষ্যে সার্বক্ষণিক পাহারার পাশাপাশি গুরুত্বপূর্ণ মণ্ডপে থাকবে পুলিশের সিসি ক্যামেরা।নারায়ণগঞ্জ

পুলিশ সুপার মঈনুল হক বলেন, ‘প্রত্যেকটা মণ্ডপকে ঘিরে আমরা নিরাপত্তার বলয় গড়ে তুলেছি, যেন দুস্কৃতিকারী বা জঙ্গিরা কোনো ধরণের নাশকতা সৃষ্টি করতে না পারে। জেলার ৫ উপজেলায় এবার একশ’ ৯৫টি মণ্ডপে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top