Sunday , 12 May 2024
সংবাদ শিরোনাম

জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে আজ ঢাকা ছাড়ছেন প্রধানমন্ত্রী

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭২তম অধিবেশনে অংশ নেওয়ার জন্য ঢাকা ছাড়বেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার দুপুর ২টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে রওনা হবেন তিনি।

সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে যাত্রাবিরতি করে রোববার স্থানীয় সময় বিকেল সাড়ে ৪টায় যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের জন. এফ. কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছার কথা রয়েছে প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানটির। ১৮ সেপ্টেম্বর থেকে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত নিউ ইয়র্ক, ওয়াশিংটন এবং ভার্জিনিয়ায় অবস্থান করে জাতিসংঘ অধিবেশনের বিভিন্ন বৈঠকে অংশ নিবেন প্রধানমন্ত্রী।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, ২১শে সেপ্টেম্বর সাধারণ পরিষদের বিতর্কে রোহিঙ্গা ইস্যু নিয়ে বক্তৃতা দিবেন শেখ হাসিনা। রোহিঙ্গাদের উপর মিয়ানমার সরকারের চালানো জাতিগত নিধনের কথা তুলে ধরবেন। এ সংকট সমাধানে আনান কমিশনের সুপারিশ বাস্তবায়ন করার জন্য জোর দাবি জানাবেন তিনি।

এছাড়া গণতন্ত্র ও সুশাসন প্রতিষ্ঠা, নারীর ক্ষমতায়ন, দারিদ্র দূরীকরণ এবং জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবিলায় বাংলাদেশের অবস্থান তুলে ধরবেন প্রধানমন্ত্রী। পাশাপাশি জাতিসংঘ মহাসচিবসহ কয়েকটি দেশের রাষ্ট্র ও সরকার প্রধানদের সাথে পারস্পারিক স্বার্থ সংশ্লিষ্ট কয়েকটি দ্বিপাক্ষিক বৈঠকের অংশ নেওয়ার কথা রয়েছে তার। আগামী ২ রা অক্টোবর লন্ডন হয়ে দেশে ফিরবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top