Saturday , 4 May 2024
সংবাদ শিরোনাম

রাজধানীর শ্যামপুরে সাংবাদিককে হত্যার হুমকি

   রাজধানীর শ্যামপুরে সাংবাদিককে হত্যার হুমকি

রাজধানীর শ্যামপুরে সাংবাদিককে হত্যার হুমকি
সাংবাদিক শফিক​

রাজধানীর শ্যামপুরে নিউজ ফেয়ার২৪ডটকম নামে অনলাইন নিউজ পোর্টালের এক সাংবাদিককে হত্যার হুমকির অভিযোগ উঠেছে। সাংবাদিক শফিককে হত্যার ওই হুমকিদাতা জুরাইনের খায়রুজ্জামান সজিব বলে জিডিতে উল্লেখ করা হয়েছে।

খায়রুজ্জামান সজিবের বিরুদ্ধে এলাকায় সাংবাদিক পরিচয়ে নিরীহ মানুষের সঙ্গে প্রতারণার অভিযোগ রয়েছে বলে সত্যতা নিশ্চিত করেছেন শ্যামপুর থানার ওসি তদন্ত একেএম হাবিবুল ইসলাম।

হাবিবুল ইসলাম বলেন, প্রতারণার অভিযোগে মাস দুয়েক আগেও শ্যামপুর থানায় আটক হয় এই কথিত সাংবাদিক। পরে মুচলেকা দিয়ে ছাড়া পায় সে।

ওসি আরো জানান, খাইরুজ্জামান সাংবাদিক পরিচয়ে বিভিন্ন অপরাধে জড়িত থাকার অভিযোগ রয়েছে। এরই মধ্যে তার কাছ থেকে পরিচয়পত্র নিয়ে নেয়া হয়েছে। হত্যার হুমকির বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলেও জানান ওসি।

শ্যামপুর থানার সাংবাদিক শফিকের করা সাধারণ ডায়েরিতে (জিডি নম্বর ৩৫৭) বলা হয়েছে, গত ১৮/৮/১৭ তারিখে জুরাইন মেইন রোডের সামনে সজিবসহ আরো তিন-চার জন মিলে পূর্ব বিরোধিতার জের ধরে হত্যার উদ্দেশ্যে সাংবাদিক শফিকের ওপর হামলা করে।

এতে শফিকের শরীরের বিভিন্ন স্থানে যখম হয় এবং পরবর্তীতে ও মুঠোফোনে বেশ কয়েকবার মেরে ফেলার হুমকি দেয় সজিব।

হত্যার হুমকিদাতা খায়রুজ্জামান সজিব

খোঁজ নিয়ে জানা যায়, হত্যার হুমকিদাতা খায়রুজ্জামান সজিব কোনো পত্রিকার পরিচয় না দিলেও শুধুমাত্র নিজেকে জুরাইন প্রেস ক্লাবের প্রচার সম্পাদক পরিচয় দেয় এবং জুরাইনের ফুটপাতের হকারদের রীতিমতো চাঁদা দিতে হয় এই কথিত সাংবাদিককে। অনেক হকার ও ক্ষুদ্রব্যবসায়ীরাও অতিষ্ঠ তার আচরণে।

জানতে চাইলে জুরাইন প্রেস ক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. আনোয়ার বলেন, এমন বেয়াদবকে শিক্ষা দেয়া উচিত। তিনি বলেন, যেমন কর্ম তেমন ফল হবে, এটাই স্বাভাবিক।

ঢাকা মোট্রোপলিটন পুলিশের ওয়ারী বিভাগের সহকারী পুলিশ কমিশনার ফজলুর রহমান বলেন, সাংবাদিকতা মহান পেশা, কিন্তু নামধারী এসব সাংবাদিক সমাজকে ধ্বংস করছে। বিষয়টি আমি খতিয়ে দেখবো।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top