Thursday , 16 May 2024
সংবাদ শিরোনাম

গওহরডাঙ্গা মাদ্রাসার ওয়াজ মাহফিলে তৃষ্ণার্ত লাখ লাখ মুসল্লিকে পানি পান করাচ্ছে ছাত্রলীগ

টুঙ্গিপাড়ায় ঐতিহ্যবাহী গওহরডাঙ্গা মাদ্রাসার ওয়াজ মাহফিলে তৃষ্ণার্ত লাখ লাখ মুসল্লিকে পানি পান করাচ্ছে ছাত্রলীগ।বুধবার ওয়াজ মাহফিলের মূল প্যান্ডেলের মধ্যেই হাজার হাজার পানির জার ও ট্যাপ স্থাপন করে টুঙ্গিপাড়া উপজেলা ছাত্রলীগ লাখ লাখ মুসল্লির জন্য বিশুদ্ধ পানির ব্যবস্থা করেছে।বুধবার আম বয়ানের মধ্যদিয়ে টুঙ্গিপাড়ার গওহরডাঙ্গা মাদ্রাসার ৮১তম ওয়াজ মাহফিল শুরু হয়েছে। আগামী শুক্রবার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে এ ওয়াজ মাহফিল সমাপ্ত হবে।
 টুঙ্গিপাড়া উপজেলার গিমাডাঙ্গা গ্রামের এস এম বিপুল ইসলাম বলেন, ‘আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন ইসলামী চিন্তাবিদ আল্লামা শামছুল হক ফরিদপুরী (রহ.) গওহরডাঙ্গা মাদ্রাসা প্রতিষ্ঠা করেন। এ মাদ্রাসা দেশের সর্ববৃহৎ দ্বীন শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে আত্ম প্রকাশ করেছে। এ মাদ্রাসার বার্ষিক ওয়াজ মাহফিলে ঢাকা, বাগেরহাট, পিরোজপুর, নড়াইল, বরিশাল, ফরিদপুর, মাদারীপুর, শরীয়াতপুর, রাজবাড়ী, খুলনা, যশোরসহ দেশের বিভিন্ন  জেলা, ভারত, পাকিস্তানসহ বিভিন্ন দেশ থেকে লাখ লাখ মুসল্লি অংশ নেন। এ ওয়াজে বুধবার থেকে টুঙ্গিপাড়া উপজেলা ছাত্রলীগ মুসল্লিদের জন্য সুপেয় পানির ব্যবস্থা করেছে। এটি একটি মহৎ কাজ। এ উদ্যোগকে আমরা স্বাগত জানাই।’
 টুঙ্গিপাড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক বিশ্বাস ও সাধারণ সম্পাদক শেখ বাবুল হোসেন খোকন বলেন, ‘৩ দিনের ওয়াজে দেশ বিদেশের লাখ লাখ মুসল্লি অংশ নেবেন। আমরা তাদের পানি পানের ব্যবস্থা করেছি। ৫ হাজার জার ও প্রতিদিন ১ শ’৫০ জন ছাত্রলীগ নেতাকর্মী তৃষ্ণার্ত মুসল্লিদের পানি পান করানোর কাজে নিয়োজিত থাকবে। এ বছরই অমরা প্রথম এ উদ্যোগ নিয়েছি। ভবিষ্যতে এ উদ্যোগ অব্যাহত থাকবে।’গওহরডাঙ্গা মাদ্রাসার শিক্ষক মাও. মুফতি আব্দুর রউফ বলেন, ‘ছাত্রলীগ মুসল্লিদের পানি পানের ব্যবস্থা করেছে। অপরের উপকার করা হচ্ছে উত্তম কাজ। ওয়াজে ছাত্রলীগ সেই উত্তম কাজ করেছে। তাদের স্বেচ্ছা সেবা-  মুসল্লিদের পানি পান করিয়ে সওয়াব পাবেন।
Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top