Monday , 20 May 2024
সংবাদ শিরোনাম

মির্জা ফখরুল আত্মসমর্পণ করছেন বিকেলে

নাশকতার মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আজ মঙ্গলবার বিকেল ৪টায় নিম্ন আদালতে আত্মসমর্পণ করবেন।

তাঁর আইনজীবী জয়নাল আবেদীন মেজবা এনটিভি অনলাইনকে জানিয়েছেন, ঢাকার মহানগর হাকিম মারুফ হোসেনের আদালতে মির্জা ফখরুল আত্মসমর্পণ করে জামিন চাইবেন। তিনি এরই মধ্যে আদালতের উদ্দেশে রওনা হয়েছেন বলে জানা গেছে।

গতকাল বিএনপির এই নেতাকে নাশকতার মামলায় আত্মসমর্পণের নির্দেশ দেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। একই সঙ্গে আগামী দুই সপ্তাহের মধ্যে এ বিষয়ে হাইকোর্টে জারি করা রুল নিষ্পত্তি করতে বলা হয়। মির্জা ফখরুলের আত্মসমর্পণ করতে সময় আবেদনের শুনানি শেষে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে চার সদস্যের বেঞ্চ এ আদেশ দেন। বেঞ্চের অপর সদস্যরা হলেন বিচারপতি নাজমুন আরা সুলতানা, বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

অসুস্থতার কারণ দেখিয়ে গত ২৯ অক্টোবর আত্মসমর্পণের জন্য আট সপ্তাহ সময়ের আবেদন করেন মির্জা ফখরুলের আইনজীবীরা। এর আগে একই কারণে আরো তিন দফায় সময় নেন মির্জা ফখরুল। সিঙ্গাপুর ও যুক্তরাষ্ট্রে প্রায় পৌনে দুই মাস উন্নত চিকিৎসা শেষে ২১ সেপ্টেম্বর দেশে আসেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব।

এর আগে রাজধানীর পল্টন থানায় নাশকতার অভিযোগে করা তিনটি মামলায় ১৩ জুলাই আপিল বিভাগ মির্জা ফখরুলের অসুস্থতার কারণ বিবেচনা করে তাঁকে ছয় সপ্তাহের জামিন দেন। এরপর চিকিৎসার জন্য বিদেশে থাকায় আরো দুই দফা সময় নেন মির্জা ফখরুল, যার মেয়াদ শেষ হলো আজ।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top