Thursday , 25 April 2024
সংবাদ শিরোনাম

মেসি-রোনালদোর পাশে লুকা মড্রিচ

বিশ্বকাপ সেমি ফাইনালের টিকিট পাকা করতেই এবার মেসি-রোনালদোর পাশে জায়গা করে নিলেন ক্রোয়েট তারকা লুকা মড্রিচ।

বিশ্বকাপ চলাকালীন সময়ে কাজানের এক হোটেলের বাইরে মেসি-রোনালদোর পেইন্টিং আঁকা হয়েছিল। দীর্ঘাকার সেই পেইন্টিং দেখতে প্রতিদিন ভিড় করতেন রুশ সমর্থকরা। শেষ ষোলো পর্বে দুই তারকাই বিশ্বকাপের লড়াই থেকে ছিটকে যেতে সেই ভিড় কিছুটা কমে যায়। সেমি ফাইনাল পর্বে আকর্ষণ বাড়াতে এবার আঁকা হয়েছে ক্রোয়েশিয়ান লুকা মড্রিচের ছবি।

ক্রোয়েশিয়ান ফুটবলে লুকা মড্রিচ একজন তারকা সে বিষয়ে কোনো সন্দেহ নেই। দেশের বাইরে ক্লাব স্তরে লুকা মড্রিচ খেলেন রিয়াল মাদ্রিদে। পেন্টিংয়ের মাধ্যমে এবার ক্রোয়েট তারকাকে সন্মান জানাল রাশিয়ানরা।

চলতি বিশ্বকাপে ট্রফি জয়ের অন্যতম দাবীদার ক্রোয়েশিয়া। দলগত সংগতির উপর ভর করে বিশ বছর পর বিশ্বকাপের সেমি ফাইনালে পৌঁছেছে মড্রিচ-রাকিতিচরা। শেষ ১৯৯৮ সালে ফ্রান্স বিশ্বকাপে শেষ চারে গিয়েছিল ইউরোপের এই দেশ। চলতি বিশ্বকাপে গ্রুপ পর্বের তিনটি ম্যাচ জিতে গ্রুপের শীর্ষস্থানে শেষ করে প্রি-কোয়ার্টারে পৌঁছায় ক্রোয়েটরা। রাশিয়া বিশ্বকাপের অন্যতম সেরা অঘটনের মধ্যে জায়গা করে নেবে গ্রুপ পর্বে ক্রোয়েশিয়া বনাম আর্জেন্টিনা ম্যাচ। সেই ম্যাচে মেসিদের ৩-০ ব্যবধানে হারিয়েছিল লুকা মড্রিচরা।

এরপর প্রি-কোয়ার্টারে ডেনমার্ক ও কোয়ার্টারে রাশিয়াকে পেনাল্টিতে হারিয়ে সেমি ফাইনালে ইংল্যান্ডের মুখোমুখি হতে চলেছে লুকা মড্রিচের ক্রোয়েশিয়া।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top