Thursday , 28 March 2024
সংবাদ শিরোনাম

আপনাদের লেখায় যদি আমার সংসারে অশান্তি হয়, তাহলে…: রাষ্ট্রপতি

সাংবাদিকদের বুঝেশুনে সংবাদ লেখার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত একটি খবরের উল্লেখ করে হাস্য-রসাত্মক ভঙ্গিতে তিনি বলেন, ‘আপনাদের লেখায় যদি আমার সংসারে অশান্তি হয়, তাহলে এই বয়সে সেটা কিভাবে সামাল দেব।’

গতকাল বুধবার খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) তৃতীয় সমাবর্তনে সভাপতির ভাষণ দেওয়ার একপর্যায়ে লিখিত বক্তব্যের বাইরে তিনি এসব কথা বলেন।

রাষ্ট্রপতি জানান, গত ২ এপ্রিল তিনি পদ্মা সেতু প্রকল্প এলাকা পরিদর্শনে গিয়ে রাত্রিযাপন করেন। সন্ধ্যায় সেখানে সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন; কিন্তু বেশ কয়েকটি সংবাদপত্রের খবরে বলা হয়েছে, তিনি সস্ত্রীক সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেছেন—যা ঠিক নয়, সেখানে তাঁর স্ত্রী উপস্থিত ছিলেন না। এই খবর দেখে নিজের ঘরে অশান্তি তৈরি হয়েছে বলে হাসতে হাসতে বলেন রাষ্ট্রপতি।

রাষ্ট্রপতি বলেন, ‘আজ আমার সঙ্গে স্ত্রীও এসেছেন। তবে তিনি সমাবর্তন অনুষ্ঠানে আসেননি, আছেন ভিসির বাসভবনে। তবে এই সমাবর্তনস্থলে আছেন ছেলের বউ।’ তিনি হাস্যরস করতে করতে আরো বলেন, ‘এমন একটা পাহারার ব্যবস্থা করেছে, যা চিন্তা করা যায় না। এ ধরনের পারপাসলেস, অনর্থক রিপোর্ট লিখে অন্যের জীবনে গোলমাল লাগানো ঠিক না।’

কালের কণ্ঠ’র বক্তব্য : এদিকে রাষ্ট্রপতির পদ্মা সেতু এলাকা পরিদর্শনের ওই খবরটি কালের কণ্ঠও ছেপেছিল; সেই সংবাদে ‘সন্ধ্যায় সেখানে সস্ত্রীক সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দেন তিনি’ লেখা হয়। এ বিষয়ে আমাদের মুন্সীগঞ্জ প্রতিনিধি জানিয়েছেন, রাষ্ট্রপতির নিরাপত্তার কারণে ওই দিন অনুষ্ঠানস্থলে সাংবাদিকদের যেতে দেওয়া হয়নি; লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তার দেওয়া তথ্যেই সংবাদটি তৈরি করা হয়েছিল। রাষ্ট্রপতির সস্ত্রীক সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দেওয়ার তথ্যটিও উপজেলা নির্বাহী কর্মকর্তাই দিয়েছিলেন। এর পরও এই ভুল তথ্য প্রকাশের জন্য আমরা দুঃখিত।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top