Friday , 19 April 2024
সংবাদ শিরোনাম

শনিবার থেকে ক্লাসে ফিরছে বুয়েট শিক্ষার্থীরা

আট দফা দাবি পূরণের আশ্বাসে আগামী শনিবার থেকে ক্লাসে ফিরছে বুয়েট শিক্ষার্থীরা। এ বিষয়টি  কালের কণ্ঠকে নিশ্চিত করেছেন বুয়েটের ১৩তম ব্যাচ ও যন্ত্রকৌশল বিভাগের শিক্ষার্থী প্রার্থ প্রতীম দাস।

 

দাবিগুলো হলো- পলাশী ও বকশীবাজার মোড়ে গেট নির্মাণ, অতিরিক্ত প্রহরী মোতায়েন, ক্যাম্পাসে সিসি ক্যামেরা স্থাপন, ক্যাম্পাসের ভেতরের ফুট ওভারব্রিজ বন্ধ করা, বহিরাগতদের হামলার বিষয়ে সাধারণ ডায়েরি করা, বুয়েট ক্যাম্পাসের ভেতরের অবৈধ স্থাপনা উচ্ছেদ এবং মাদক কারবারি রাজুসহ সহযোগীদের আটক ও মামলা।

আন্দোলনকারী শিক্ষার্থীদের সূত্রে জানা গেছে, উল্লেখিত দাবিগুলোর মধ্যে বিশেষ করে পলাশী ও বকশীবাজার মোড়ে গেট নির্মাণ, তদন্ত কমিটি গঠন ও  মাদক কারবারি রাজুসহ সহযোগীদের আটক ও মামলা করার ব্যাপারে কৃর্তপক্ষ আশ্বাস দিলে আন্দোলনকারী শিক্ষার্থীরা আগামী শনিবার থেকে ক্লাসে ফিরতে রাজি হয়।

প্রসঙ্গত, গত ২৬ অক্টোবর বুয়েট ক্যাম্পাসে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থীর সঙ্গে কথা-কাটাকাটির জের ধরে ২৭ অক্টোবর সংঘর্ষে জড়ায় দুই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে আটকে মারধর করা হয়েছে-এমন অভিযোগে বুয়েটের কয়েকজন শিক্ষার্থীকে এলোপাতাড়ি মারধর করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সার্জেন্ট জহুরুল হক হলের শিক্ষার্থীরা। ওই সংঘর্ষের পরদিন থেকেই আট দফা দাবিতে নিরাপদ ক্যাম্পাসের দাবিতে আন্দোলন করছে বুয়েট শিক্ষার্থীরা। একইসঙ্গে ২৯ অক্টোবর থেকে ১০ নভেম্বর পর্যন্ত সময় বেঁধে দিয়ে ক্লাস-ল্যাব বর্জন করে শিক্ষার্থীরা। তবে বেঁধে দেওয়া সময়ের মধ্যে দাবি না মানায় ক্লাস-ল্যাব বর্জন অব্যাহত রাখে তারা।

Share!

About newsfair

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top